রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
বানিয়াচং থানা  পুলিশের অভিযানে ১১২ পিছ ইয়াবাসহ গ্রেফতার ২ ।। বানিয়াচংয়ে ভোক্তা অধিকার আইনে ৪ ব্যাবসা প্রতিষ্ঠান কে জরিমানা।।  বানিয়াচংয়ে গণহিস্টিরিয়ায় আক্রান্ত হয়ে অর্ধশতাধিক শিক্ষার্থী অসুস্থ।। বানিয়াচংয়ে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত।। অবশেষে ভূপর্যটক রামনাথ বিশ্বাসের বসতভিটা পুনরুদ্ধার।। বানিয়াচংয়ে মাদ্রাসা ছাত্রের হত্যারহস্য উদঘাটন।। টাকা চুরির সন্দেহে মাদ্রাসা ছাত্রকে হত্যা। বানিয়াচংয়ে পুলিশের উপর বিএনপির ককটেল নিক্ষেপে ওসি সহ ৫ জন আহত।।   বানিয়াচংয়ে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি ও বিনা মূল্যে সার  বীজ বিতরণ।  জাতীয় সাংবাদিক সংস্থা’র পক্ষ থেকে সাবরেজিস্ট্রার ইশমত পাশা কে বদলী জনিত বিদায় সংবর্ধনা।। অধ্যক্ষের বিরুদ্ধে দুদকে অভিযোগ দায়ের।

বানিয়াচংয়ে স্বাধীনতা যুদ্ধের বিরোধিতাকারী পরিবারের দু’জন কে আওয়ামীলীগ থেকে অব্যাহতি।। 

হবিগঞ্জের জনপদ ডেস্ক : / ৭৪ বার পঠিত
আপডেট : বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২, ১১:২৯ অপরাহ্ণ

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের বিরোধিতাকারী বানিয়াচং উপজেলার দুটি পরিবারের দু’জন কে আওয়ামীলীগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। অব্যাহতি প্রাপ্তরা হলেন ২ নম্বর উত্তর-পশ্চিম ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওয়াহেদ মিয়া ও ৩ নম্বর দক্ষিণ পূর্ব ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি জাকির রেজা। ১৪ সেপ্টেম্বর বুধবার বানিয়াচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমীর হোসেন মাষ্টার ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আংগুর মিয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে উল্লেখিতদের অব্যাহতির কথা জানানো হয়েছে।

বানিয়াচং ২ নম্বর উত্তর-পশ্চিম ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড কমিটির সভাপতি আব্দুল ওয়াহেদ মিয়ার বড়ভাই আবু ছালেখ ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের একজন বিরোধিতাকারী আলবদর ছিলেন। সে যুদ্ধের সময় সিলেট অবস্থান করে পাকিস্তান হানাদার বাহিনীর সহকারী হিসেবে নিরীহ বাংগালী হত্যায় মেতে উঠেছিলেন। সে একজন স্বীকৃত ও চিহ্নিত যুদ্ধাপরাধী। দেশ স্বাধীনের পরপর সে বাংলাদেশ থেকে পালিয়ে গিয়ে জার্মানি তে অবস্থান নিয়েছিলো। পরবর্তীতে এরশাদ সরকারের শাসনামলে দেশে এসে বিভিন্ন জালিয়াতি ব্যাবসার সাথে জড়িয়ে পুনরায় এলাকাছাড়া হয়ে আত্মগোপনে রয়েছেন বলে আলমগীর হোসেন নামের একজন জানিয়েছেন। এছাড়াও বিশ্ববিখ্যাত ভূপর্যটক রামনাথ বিশ্বাসের পৈতৃক বসত বাড়িটি দীর্ঘদিন যাবত অবৈধভাবে দখলে রেখেছেন আব্দুল ওয়াহেদ মিয়া। রামনাথ বিশ্বাসের পৈতৃক বাড়ির খোজ নিতে দর্শনার্থী ও সংবাদকর্মীরা ওই বাড়িতে গেলে দখলবাজ ওয়াহেদ মিয়া ও তার লোকজন অশোভন আচরণ ও হামলা চালায়।

রামনাথ বিশ্বাসের পৈতৃক বাড়ির ডকুমেন্টারি তৈরির জন্য গত ১১ সেপ্টেম্বর জাতীয় পুরস্কার প্রাপ্ত সাংবাদিক রাজীব নুর সহ স্থানীয় ৪ সাংবাদিক ওই বাড়িতে গেলে ওয়াহেদ ও তার ৩ ছেলে হামলা চালায়। এই ঘটনায় সাংবাদিক তৌহিদ মিয়া বাদী হয়ে আবদুল ওয়াহেদ সহ ৪ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর
error: Content is protected !!
error: Content is protected !!